//বছরের সেরা ১০ মিউজিক ভিডিও! ২০১৫

বছরের সেরা ১০ মিউজিক ভিডিও! ২০১৫

ভালো গান শোনার পাশাপাশি  এখন দর্শক-শ্রোতারা  গানের  ভিডিও দেখতে  বেশ পছন্দ করেন। নতুন কোনো অ্যালবাম মুক্তি পেলেই তার মিউজিক ভিডিও দেখার জন্য উদগ্রীব থাকেন দর্শক শ্রোতারা। আর তাঁদের কথা চিন্তা করেই  সাধারণত সংগীতশিল্পীরা তাঁদের গাওয়া জনপ্রিয় গানগুলোর মিউজিক ভিডিও নির্মাণ করে থাকেন। এ বছর প্রকাশ হয়েছে বেশ কিছু জনপ্রিয় গানের মিউজিক ভিডিও।  চলুন দেখে নিই এ বছর আলোচনায় থাকা ১০ মিউজিক ভিডিও

 

১০.  যুগের মন্ত্রণা ( মাকসুদ ও ঢাকা) 

মাকসুদ ও ঢাকা ব্যান্ডের তৃতীয় অ্যালবাম ছিল ‘শব্দচিত্র’। গত বছরের ১০ অক্টোবর অ্যালবামটি প্রকাশিত হয়। অ্যালবামের  জনপ্রিয় একটি গান ‘যুগের মন্ত্রণা’। এই গানের মিউজিক ভিডিও প্রকাশ করা হয় গত ২৯ নভেম্বর।

এতে মাকসুদ ও ঢাকা ব্যান্ডের সদস্যসহ  অংশ নেন এক ঝাঁক তরুণ মডেল।  এদিকে দীর্ঘদিন পর গানের মিউজিক ভিডিও প্রকাশ করায় বেশ আলোচনা ছিল ভিডিওটি নিয়ে।

৯. মেঘে ঢাকা (বালাম)   

জনপ্রিয় সংগীতশিল্পী বালাম তাঁর ‘মেঘে ঢাকা’ শিরোনামের গানের মিউজিক ভিডিও প্রকাশ করেন গত ৫ আগস্ট। মিউজিক ভিডিওটি যৌথভাবে পরিচালনা করেছেন তাপস ও মুন্নী। ভিডিওতে মডেল হয়েছেন  প্রিয়াংকা ও বালাম নিজেই। বালামের  গাওয়া গানটির চেয়েও মিউজিক ভিডিওটির চাহিদা দর্শকের কাছে  ছিল অনেক বেশি।

৮. আজো একই (হৃদয় খান) 

জনপ্রিয় সংগীতশিল্পী হৃদয় খান  তাঁর  ‘ছোঁয়া’ অ্যালবামের একটি গান ‘আজো একই’ এর মিউজিক ভিডিও গত সেপ্টেম্বর মাসের শেষ দিকে  ইউটিউবে প্রকাশ করেন। গানটি লিখেছেন গুঞ্জন রহমান। যুক্তরাষ্ট্রে মিউজিক ভিডিওটির দৃশ্যধারণ করেন হৃদয় খান। ভিডিওটি পরিচালনাও করেন হৃদয়।

৭. তুমি চোখ মেলে তাকালে (ঐশী)

ইমরান ও ঐশীর গাওয়া জনপ্রিয় দ্বৈত গান ‘তুমি চোখ মেলে তাকালে’ এর মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশিত হয় গত ৯ জুলাই। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। ফাজলে রাব্বির পরিচালনায় ভিডিওটিতে মডেল হয়েছেন মডেল তৃণা ও আসিফ। এই মিউজিক ভিডিওর মধ্য দিয়ে অসংখ্য দর্শকের ভালোবাসা পান সংগীতশিল্পী ঐশী। মিউজিক ভিডিওটি বেশ আলোচিত হয়েছিল

৬. ঘুম হয়ে (শোয়েব ও এলিটা) 

সংগীতশিল্পী শোয়েবের ও এলিটার নতুন গান ‘ঘুম হয়ে’-এর মিউজিক ভিডিও এ বছরের  সেরা ভিডিওগুলোর মধ্যে অন্যতম।  ভিডিওতে  মডেল হয়েছেন  সুজানা  ও রুদ্র। তানিম রহমান অংশু পরিচালিত মিউজিক ভিডিওটি  গত ২৫ জুলাই ইউটিউবে ছাড়া হয়। ভিডিওটি মুক্তির ১১ দিনের মধ্যে ৫০ হাজারের বেশি মানুষ ভিডিওটি ইউটিউবে দেখেছেন।

৫.  বলতে বলতে চলতে চলতে (ইমরান)

জনপ্রিয় সংগীতশিল্পী ইমরানের ‘বলতে বলতে চলতে চলতে’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ করা হয় গত ৫ এপ্রিল। গানটি লিখেছেন শফিক তুহিন। আশিকুর রহমানের পরিচালনায় মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তানজিন তিশা ও ইমরান নিজেই। এ বছর গানটি তরুণদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

৪. সুরাইয়া (লিজা)  

গত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে সংগীতশিল্পী লিজা তাঁর  নতুন গান ‘সুরাইয়া’-এর মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ করেছিলেন। ‘সুরাইয়া’ শিরোনামের গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন, সংগীতায়োজন করেছেন আরেফিন রুমী এবং মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু।

এদিকে এই  মিউজিক ভিডিওতে  লিজার  নাচ  ছিল দর্শক-শ্রোতাদের জন্য নতুন চমক। লিজার গান  তো বটেই তবে মূলত  তাঁর নাচের কারণেই  মিউজিক ভিডিওটি  বিপুল দর্শকের মন জয় করেছিল।

৩. শুধু তোমার জন্য ( ধ্রুব গুহ)

সংগীতশিল্পী ধ্রুব গুহ  এ বছরের শুরুতে জানুয়ারির ১ তারিখে  তাঁর গাওয়া গান ‘শুধু তোমার জন্য’র মিউজিক ভিডিও  ইউটিউবে প্রকাশ করেছিলেন । গানটি লিখেছেন প্রিন্স রুবেল। সুব্রত সরকারের পরিচালনায় গানটির ভিডিওতে মডেল হয়েছেন শাহতাজ ও সিয়াম।

এই গানের মিউজিক ভিডিওর মধ্য দিয়ে আলোচনায় এসেছিলেন তরুণ সংগীতশিল্পী ধ্রুব  গুহ।

২. জয় হবেই হবে(পড়শি)

জনপ্রিয় সংগীতশিল্পী পড়শি গেল ২০ জুন  রাত ৯টায় ইউটিউবে প্রকাশ করেছিলেন তাঁর গাওয়া জনপ্রিয় গান ‘জয় হবেই হবে’-এর মিউজিক ভিডিও। রবিউল ইসলাম জীবনের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন ইমরান এবং ভিডিওটি নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। সিলেট, কক্সবাজার, বান্দরবান, ঢাকাসহ বেশ কিছু জায়গায় মিউজিক ভিডিওটির দৃশ্য ধারণ করা হয়। ভিডিওতে পড়শির সঙ্গে মডেল হিসেবে ছিলেন সোয়েল সিরাজ ও আশফাক রানা।  দেশ ও দেশের খেলাকে কেন্দ্র করে নির্মিত হওয়া গানের এই ভিডিও  ব্যাপক জনপ্রিয়তা পায়।

১. হারিয়ে ফেলা ভালোবাসা (হাবিব)

জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব তাঁর গাওয়া নতুন গান ‘হারিয়ে ফেলা ভালোবাসা’র মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ করেন গত ১৩ এপ্রিল। গুঞ্জন চৌধুরীর কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন হাবিব নিজেই।

মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। এদিকে হাবিবের  গানটি যেমন জনপ্রিয়তা পেয়েছিল তেমনি ছিল আলোচনার শীর্ষে। ভিডিওতে  মডেল হিসেবে হাবিবের বিপরীতে ছিলেন  পিয়া বিপাশা। ভারতের জনপ্রিয় চ্যানেল বিফোরইউ তে মিউজিক ভিডিওটি দেখানো হয়েছিল।

<iframe width=”650″ height=”366″ src=”https://www.youtube.com/embed/zQjvGFV8cBk” frameborder=”0″ allowfullscreen></iframe>